নিঃস্বর নীলকণ্ঠ (হার্ডকভার)
নিঃস্বর নীলকণ্ঠ (হার্ডকভার)
৳ ২৫০   ৳ ২১৩
১৫% ছাড়
1 টি Stock এ আছে
Quantity  

তথ্য সাময়িকী সালতামামি – ২০২৩  অর্ডার করলে সাথে সালতামামি ২০২২ ফ্রি

১১৯৯ বা তার বেশি টাকার বই অর্ডারে ডেলিভারি চার্জ ফ্রি। কুপন: FREEDELIVERY

১২ মাসের তথ্য সাময়িকী (জানুয়ারী – ডিসেম্বর, ২০২৩)  এখন ৬০% ছাড়ে

Home Delivery
Across The Country
Cash on Delivery
After Receive
Fast Delivery
Any Where
Happy Return
Quality Ensured
Call Center
We Are Here

'নিঝুম শহর’– পথ চলতে চলতে হঠাৎ এই শব্দটি শূন্য থেকে উড়ে এসে মৃণালিনীর চেতনাকে মেঘে মেঘে সমাচ্ছন্ন করে ফেলল । তার মনে হলাে, সে যেন শহর ছাড়িয়ে গ্রাম, অজগ্রামের ঘুমন্ত মেঠোপথ ধরে হাঁটছে। নাগরিক ইট-সুরকি-পাথরে গড়া দালান, অট্টালিকা, অভ্রংলিহ-সব পরিণত হচ্ছে শ্যামকান্তময়ী বৃক্ষে; যন্ত্রজীব-যানগুলাে সব হয়ে গিয়েছে চিত্রাহরিণীর পাল; রাজপথে চৌরাস্তার মােড় বদলে গিয়েছে স্ফটিক জলের অস্পৃষ্ট সরােবরে। সে হাঁটতে হাঁটতে অজগ্রাম ছাড়িয়ে ঢুকে পড়ছে অরণ্যে—আরাে গহীন অরণ্যে। বৃক্ষের ঘন আস্তরণ, ভেদ করে দূরের আকাশ ঘাের রক্তিমবর্ণ, যেন এলােকেশী আজ অভিমানিনীর মতাে তার কেশ লুকিয়েছে সিঁদুরপাড় শাড়ীর আঁচলে । 

টঁ্যা টঁ্যা করে মাথার উপর দিয়ে এক ঝাঁক পাখি উড়ে গেলাে। সেদিকে তাকিয়ে তার মনে প্রশ্ন এলাে প্রতিটি মানুষের ভেতরেই কি একটি করে পাখি বাস করে, যে কেবলই উড়তে চায়? জগতে যত পাখি রয়েছে সবারই কি কণ্ঠ রয়েছে? সেই কণ্ঠে স্বর রয়েছে? এমন কোনাে পাখি কি নেই, যে নিঃস্বর? কোনাে গভীর ব্যথা যাকে নৈঃশব্দে স্থির করে রেখেছে? 

মৃণালিনী এই কথাগুলাে ইমনকে জিজ্ঞেস করতে উদ্যত হতেই কে জানে কোথা থেকে গুঁড়াে গুঁড়াে অশ্রু এসে গলার কাছে জড়াে হয়ে তার কণ্ঠকে রুদ্ধ করে তুলল, তার নির্বাক সত্তা যেন সহস্র বছরের স্থবিরতা ভেঙে জেগে উঠে তাকে আষ্টেপৃষ্ঠে আঁকড়ে ধরল । 

কিছু মুহূর্ত, কিছু অনুভূতি, আজন্মলালিত শূন্যতা, বিজাগতিক বিষাদ এভাবেই বুঝি মানুষকে মূক করে দেয়? দেয় কি?
 

Title : নিঃস্বর নীলকণ্ঠ
Author : ঈশিতা জেরীন
Publisher : রোদেলা প্রকাশনী
ISBN : 9789849237907
Edition : 2017
Number of Pages : 191
Country : Bangladesh
Language : Bengali

ইশিতা জেরীন জন্ম ১০ মার্চ, ১৯৮৯; প্রবীণা পদ্মার জঠর প্রসূত প্রাচীন বরেন্দ্রভূমি—রাজশাহী নগরীর ক্রোড়ে। পড়ালেখা করেছেন তথ্যপ্রযুক্তিতে। বর্তমানে সাহিত্যচর্চায় নিজেকে নিয়ােজিত করেছেন। লেখকের প্রকাশিত অন্যান্য বইয়ের মধ্যে ‘নিঃস্বর নীলকণ্ঠ’ (২০১৭) ও ‘তন্দ্রা ও তমিস্রার কাব্য’ (২০১৮) উল্লেখযোগ্য।


If you found any incorrect information please report us


Reviews and Ratings
How to write a good review


[1]
[2]
[3]
[4]
[5]